বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আ.লীগের জন্ম : শেখ পরশ নওগাঁর রাণীনগরে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত টুকুর মুক্তির দাবিতে গাজীপুরে যুবদলের বিক্ষোভ মিছিল বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি প্রধানমন্ত্রী প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ ডুমুরিয়ায়  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে হাঁস-মুরগী ও উপকরণ বিতরণ       নন্দীগ্রামে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কের কার্পেটিং কাজ শুরু মুক্তিযুদ্ধের বাংলাদেশের বুনিয়াদ ঠিক রেখে সর্বোচ্চ আনুগত্য নিয়ে কাজ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদনগরে পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু এলাকা জুড়ে শোকের মাতম নান্দাইল উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত  বড়াইগ্রামে তীব্র দাবদাহ, স্যালাইন পানি নিয়ে সড়কে এমপি ডা. সিদ্দিকুর রহমান কিশোরগঞ্জে অ্যাথলেটিক্স প্রশিক্ষণ কর্মসূচী সমাপ্ত রাণীনগরে বিশুদ্ধ পানি স্যালাইন ও ক্যাপ বিতরণ করলেন এমপি সুমন কোন দলের প্রার্থী বড় কথা নয় জনগণ যাকে চাবেন তিনিই নির্বাচিত হবেন সাতক্ষীরায় নির্বাচন কমিশনার ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-কর্মসংস্থান সম্পাদক হলেন কলিন্স পাইকগাছায় টিআর,কাবিটা ও কাবিখা বন্টনে দৃষ্টান্ত স্থাপন করলেন এমপি রশীদুজ্জামান নন্দীগ্রামে কাঠফাটা রোদে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ পাইকগাছায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা ও উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা শাহজাদপুরে এক বৃদ্ধের ছাতার বয়স ১৫ বছর নান্দাইলে ৩টি অটোগাড়ী ও ২টি গরু সহ আন্ত:জেলা চোর চক্রের ৩ জন গ্রেফতার নজরুল বিশ্ববিদ্যালয়ে বাউল ও লোকগানের কর্মশালা নন্দীগ্রামে ধানের শিষে পানি নেই, মাটি ফেটে চৌচির একাদিক মামলার আসামী মাদক সম্রাট খলিল আটক কিশোরগঞ্জে মহান মে দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত গৃহবধূর গোসলের নগ্ন ভিডিও ভাইরাল করার হুমকি, মোটা অংকের টাকা আদায়, গ্রেপ্তার ১ পাইকগাছায় রূপসী বাংলা সমাজকল্যাণ ও সাহিত্য পরিষদের পাক্ষিক সভা অনুষ্ঠিত সেচ্ছাসেবক লীগ নেতা সাকিবুল হাসান লাবুর নিজ উদ্যোগে পানি ও খাবার স্যালাইন বিতারণ নান্দাইল ডায়াবেটিক সমিতির সভাপতি মতিউর রহমান সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ফকির বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী

জিয়াউর রহমানের ‘খেতাব’ চূড়ান্তভাবে বাতিল হয়নি: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক :
শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১, ৭:৫৫ পূর্বাহ্ন

ডেস্ক রিপোর্ট: জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব চূড়ান্তভাবে বাতিল হয়নি জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান পাকিস্তানের হয়ে কাজ করেছেন। যুদ্ধে জিয়ার ভূমিকা ছিল মূলত পাকিস্তানের পক্ষে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর শের ই বাংলা নগরের জাতীয় বেতার ভবনে বিশ্ব বেতার দিবস-২০২১ উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘যারা মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের হয়ে কাজ করেছেন তাদের বড় বড় পদে বসিয়েছেন জিয়া। তার বড় প্রমাণ তিনি শাহ আজিজুর রহমানকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন।

তিনি মূলত মুক্তিযুদ্ধে পাকিস্তানের সহযোগী হয়ে কাজ করেছেন। বিশ্ব বেতার দিবস প্রসঙ্গে মন্ত্রী বলেন, বেতারের গুরুত্ব এখনো কমেনি। পাহাড় ও বঙ্গোপসাগরে মাঝিদের কাছে বেতার এখনো জনপ্রিয়। কম খরচে এ মাধ্যম থেকে তথ্য পাওয়া যায়। আগামীতে বেতার নিয়ে নানা পরিকল্পনা রয়েছে। দেশ পাল্টাচ্ছে, বাংলাদেশ ডিজিটাল হয়েছে। দেশ ও যুগের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ বেতারের উন্নয়ন করা হচ্ছে।

মানুষের হাতে হাতে মোবাইল অ্যাপসের মাধ্যমে বেতার পৌঁছে যাবে সেজন্য কাজ করা হচ্ছে। বাংলাদেশ বেতার এখন সারা বিশ্বে।

এসময় অন্যান্যদের মধ্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্য সচিব খাজা মিয়া, বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরো খবর