নারীপাচার মামলায় জামিন পেলেন নৃত্যশিল্পী ইভান

আইন আদালত

ডেস্ক রিপোর্ট: নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের অবকাশকালীন ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ রবিবার (২১ মার্চ) রুল জারি করে জামিন দেন তাঁকে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

দুবাই পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে আজম খান নামের এক ব্যক্তি ও তাঁর চার সহযোগীর নামে ২০২০ সালের ২ জুলাই মানবপাচার আইনে লালবাগ থানায় একটি মামলা করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি শাহ। পরে তাঁদের গ্রেপ্তার করা হয়। এরপর আজম ও অন্যদের দেওয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী ইভানকে গত বছরের ১১ সেপ্টেম্বর রাজধানীর নিকেতন থেকে গ্রেপ্তার করে সিআইডি। পরে তাঁকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়।

এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ইভানকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন আলামিন হোসেন ওরফে ডায়মন্ড (২৬), স্বপন হোসেন (২৮), আজম খান (৪৫), নাজিম (৩৬), এরশাদ, নির্মল দাস, আলমগীর, আমান ও শুভ।

মামলার এজাহারে বলা হয়, আজম খান, তাঁর দুই ভাই ও আসামিরা দুবাইয়ের হোটেল ও ড্যান্স বারে মেয়েদের যৌনকর্মে বাধ্য করতেন। তাঁদের প্রতিনিধিরা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে মেয়েদের সংগ্রহ করে কাজ দেওয়ার নামে তাঁদের দুবাই পাঠাচ্ছিলেন।

আজম খান এবং তাঁর দুই প্রতিনিধি নির্মল সরকার ও মো. ইয়াছিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *