পেয়ারা পাতা ব্যবহারে কমবে চুল পড়া

লাইফ স্টাইল

লাইফ স্টাইল ডেস্ক: চুলের সমস্যায় ভুগছেন না এমন লোক খুব কম সংখক। প্রায় সবারই কোন না কোন সমস্যায় ভুগছেন। চুলের শক্তি, রঙ কিংবা পড়ে যাওয়ার মত অসংখ্য রোগ বাসা বাধে মানুষর মাথায়। সেই সব সমস্যা দুর করার অনেক উপায়ও রয়েছে। চুল পড়া থেকে মুক্তি পেতে আমরা অনেক টোটকাই ব্যবহার করে থাকি। অনেকে ওষুথ ব্যবহার করেন। কিন্তু অনেকেই জানেন না ঘরোয়া উপায়েই চুল পড়ার সমস্যা সমাধান সম্ভব।

তবে চুল পড়ায় পাতার কথা খুব কম সংখক লোক জানে।  পেয়ারা পাতা চুল পড়া আটকাতে ও গজাতে ভীষণ কা‌র্যকরি বলে জানাচ্ছে গবেষকরা। গবেষকদের দাবি, পেয়ারা পাতা নিয়মিত ব্যবহারের ফলে মাথার চুলের ঝরে পড়া রোধ হয় এবং চুলের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে। পেয়ারা পাতায় রয়েছে প্রচুর ভিটামিন বি, যা স্বাস্থ্যকর চুলের জন্য খুবই উপকারি। পেয়ারা পাতা মাথার চুল ঝরে পড়া রোধ করবে। সেই সঙ্গে নতুন চুল গজাতে সাহায্য করবে।

যে ভাবে পেয়ারা পাতা ব্যবহার করবেন : 

১.কয়েকটি পেয়ারা পাতা পরিষ্কার পানিতে ধুয়ে চুলায় বসান।

২.ভালো করে পাতাগুলো ২০ মিনিট সিদ্ধ করুন।

৩.দেখুন পেয়ারা পাতার মিশ্রণটি লালচে হয়ে এসেছে। এবার সেটাকে নামিয়ে ঠাণ্ডা হতে রেখে দিন।

এবার সেই ঠাণ্ডা হয়ে ‌যাওয়া মিশ্রণটি কোনও একটি বোতলে ঢেলে রাখুন। সময় মত, সেটাকে হেয়ার টনিকের মত মাথার চুলের গোড়ায় নিয়মিত লাগান। মিশ্রণটি বেশি করে বানিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন। রাতে ঘুমানোর আগে ম্যাসেজ করে ব্যবহার করুন।

সূত্র: জি নিউজ

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *