গরু হাতে না পাওয়া পর্যন্ত ব্যাংকে জমা থাকবে টাকা: মেয়র আতিক

অর্থ-বাণিজ্য রাজনীতি

ডেস্ক রিপোর্ট: অনলাইনে কোরবানির পশু কেনাকাটার প্লাটফর্ম আরও নিরাপদ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। রোববার (৪ জুলাই) দুপুর ১২টায় জুম প্লাটফর্মে ‘ডিএনসিসি ডিজিটাল গরু হাট ২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আতিকুল ইসলাম বলেন, এখন থেকে অনলাইনে কোরবানির পশু কেনার পর কোনো গ্রাহকের প্রতারিত হওয়ার সুযোগ থাকবে না। অর্থাৎ গ্রাহক অনলাইনে গরু পছন্দের পর যে টাকা জমা দেন, ওই টাকা গরু হাতে না পাওয়া পর্যন্ত বাংলাদেশ ব্যাংকে জমা থাকবে। গ্রাহক গরু বুঝে পাওয়ার পর বাংলাদেশ ব্যাংককে জানালে টাকা ছাড় হবে।

ডিএনসিসি মেয়র বলেন, এবার অনলাইন হাটে এক লাখ গরু বেচাকেনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরশন, নারায়ণগঞ্জসহ আশেপাশের এলাকার লোকজন অনলাইন প্লাটফর্ম থেকে গরু কিনতে পারবেন। এটি বাস্তবায়ন করা গেলে গরু কিনতে কেউ হাটে ভিড় করবেন না। করোনা সংক্রমণের ঝুঁকিও কম থাকবে।

তিনি বলেন, এবার ডিএনসিসির ব্যবস্থাপনায় এক হাজার গরু কোরবানি দেয়ার ব্যবস্থা করা হয়েছে। যারা ডিএনসিসির মাধ্যমে কোরবানি দিতে চান তাদের ১০ জুলাইয়ের মধ্যে অ্যাপসের মাধ্যমে বুকিং দিতে হবে। কোরবানির দিন পশু কোরবানি করে ডিএনসিসির তত্ত্বাবধানে পশুর মাংস বাসায় পৌঁছে দেয়া হবে।

অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার প্রমখ অংশগ্রহণ করেন।

ডিএনসিসি, ই-ক্যাব, বিডিএফএর যৌথ ব্যবস্থাপনায় বাণিজ্য মন্ত্রণালয়, তথ্যপ্রযুক্তি বিভাগ ও এটুআইয়ের সার্বিক তত্ত্বাবধানে ডিজিটাল পশুর হাট বসবে। ওয়েবসাইট ঠিকানা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *