ড্যাফোডিল ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী

কর্পোরেট কর্ণার

নাচ, গান, অভিনয়, আলোচনা ও কেক কেটে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ তাদের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। গত শনিবার (০৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নলেজ ভেলিতে এ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার, একাডেমিক এফেয়ার্সের ডীন প্রফেসর ড. মোস্তফা কামাল, রেজিস্ট্রার প্রফেসর ড, একে এম ফজলুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ইসমাইল জবিউল্লাহ, পরিচালক (আন্তর্জাতিক ) প্রফেসর ড. মোঃ ফখরে হোসেন, ব্যবসায় ও উদ্যোক্তা অনুষদের ডিন প্রফেসর ড. মাসুম ইকবাল,হোটেল সেরিনার মানব সম্পদ বিষয়ক ব্যবস্থাপক সাবানা পারভেজ মজুুমদার, ঢাকা রিজেন্সি হোটেলের বিক্রয় ও বিপণণ বিভাগের প্রধান মোৎ মাহামুদ হাসান, প্যান প্যাসিফিক ঢাকার ফ্রন্ট অফিস ব্যবস্থাপক রুবিনা, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহবুব পারভেজ, সহকারি অধ্যাপক মোঃ গোলাম মোস্তফা প্রমুখ।
অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. ড. এস এম মাহবুব উল হক মজুমদার বলেন, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্টের শিক্ষার্থীদের ক্যারিয়ারের জন্য সারা পৃথিবী উন্মুক্ত। তাদেরকে বিশ্বমানের দক্ষ মানবসম্পদে পরিণত করতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বদ্ধ পরিকর। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, ট্যুরিজম খাতে সফলভাবে ক্যারিয়ার গড়তে হলে যোগাযোগ দক্ষতা বাড়াতে হবে। এজন্য ইংরেজির পাশাপাশি মালয়, জাপানি ও চীনা ভাষা শিখতে হবে বলে মন্তব্য করেন তিনি। এর পাশাপাশি শিক্ষার্থীদেরকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষ হয়ে ওঠার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে সম্মানিত অতিথিরা শিক্ষার্থীদের সামনে নিজ নিজ অভিজ্ঞতার কথা বলেন এবং এ খাতের প্রবল সম্ভাবনার দিকগুলো তুলে ধরেন। বক্তরা বলেন, বাংলাদেশসহ সারা পৃথিবীতে ট্যুরিজম সেক্টর সম্প্রসারিত হচ্ছে। সম্ভাবনাময় এই খাতে প্রচুর দক্ষ লোকবলের প্রয়োজন। কিন্তু চাহিদার তুলনায় লোকবল অপ্রতুল। এই অভাব পূরণের জন্য সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।   -প্রেস বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *