এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে চেষ্টা, আটক ১০

অর্থ-বাণিজ্য শিক্ষাঙ্গন
ডেস্ক রিপোর্ট: জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভের চেষ্টাকালে ১০ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড়ে বিক্ষোভের চেষ্টাকালে ১০ শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে শাহবাগ থানা পুলিশ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে শিক্ষার্থীরা চলমান পরীক্ষা নেয়ার দাবিতে শাহবাগ মোড়ে বিক্ষোভ করতে এলে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

এরপর দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা আবারও শাহবাগ মোড়ে অবস্থান নিতে চাইলে বাধা দেয় পুলিশ। এ সময়, অবিলম্বে স্থগিত হওয়া পরীক্ষা নেয়ার আহ্বান জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে রাজধানীর শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বিক্ষোভকারী শিক্ষার্থীদের মধ্যে কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছে। তবে, তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হবে। শাহবাগ দখলে নেয়ার হুঁশিয়ারি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে বিক্ষোভকারীরা শাহবাগে সমবেত হয় বলেও জানান শাহবাগ থানার ওসি।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা চলমান পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার, হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। আন্দোলনের মুখে শর্তসাপেক্ষে তাদের দাবি মেনে নেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

গেল ২২ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তর পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরকারি সিদ্ধান্তের আলোকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা বন্ধ থাকবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *